তোমাকে ধরার জন্যে
হাত বাড়িয়েছি তবু পারিনি
বৃষ্টির ফোঁটা ছাড়া আর কিছুই
স্পর্শে পাইনি ।
স্পর্শ তোমার পাইনি বহুকাল
ছোয়া যায়না যেমন
বিষাক্ত প্রবাল ।
আমার চেতনাতে এখনও
সাগরের বাধঁভাংগা উচ্ছাস,
ঠিক যেমন তোমার সেই উষ্ণ নিঃশ্বাস ;
মলিন স্মৃতিতে ধূসর মেঘ
ঝুম্ বৃষ্টি ঝরায় সারাক্ষণ
অশ্রুধারা বয়ে যায়
যেমন দিক হারা প্লাবন.....